English
রবিবার ২৮ এপ্রিল ২০২৪
...

ছয়দফা দিবস উদযাপন প্রস্তুতি সভা অনুষ্ঠিত  

ঐতিহাসিক ছয় দফা দিবস

ঢাকা, ৯ মে ২০২০, শনিবার: আগামী ৭ জুন ঐতিহাসিক ছয় দফা দিবস ডিজিটাল পদ্ধতিতে উদযাপনের প্রস্তুতি নিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটি’র এক সভা অনুষ্ঠিত হয়েছে। 

আজ বিকাল ৩টায় অনলাইনে জাতীয় বাস্তবায়ন কমিটি’র সভাপতি জাতীয় অধ্যাপক রফিকুল ইসলামের সভাপতিত্বে এই বিশেষ সভা অনুষ্ঠিত হয়। এতে আমন্ত্রিত সদস্যরা অনলাইন অ্যাপ্স ‘জুম’র মাধ্যমে সভায় অংশগ্রহণ করেন। প্রধান সমন্বয়ক ড. কামাল আবদুল নাসের চৌধুরীর স্বাগত বক্তব্যের মধ্য দিয়ে শুরু হয়। 

উল্লেখ্য, গত ১৭ই মার্চ ছিল বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী এবং মুজিববর্ষ পালনের উদ্বোধনী অনুষ্ঠানের দিন। কিন্ত করোনা ভাইরাস জনিত উদ্ভুত পরিস্থিতিতে প্রধানমন্ত্রীর নির্দেশে জনসমাগম এড়ানোর জন্য ধারণকৃত অনুষ্ঠান রেডিও, টেলিভিশন, অনলাইন ও সোশ্যাল মিডিয়াতে প্রচার করা হয়। ঠিক একইভাবে আগামী ৭ জুন ঐতিহাসিক ছয় দফা দিবস উদ্যাপনের প্রস্তাব করেছেন প্রধানমন্ত্রী। 

সভায় বর্তমান পরিস্থিতিতে জনস্বাস্থ্যের প্রতি... বিশেষ গুরুত্ব দিয়ে ডিজিটাল পদ্ধতিতে ছয় দফা দিবস উদ্যাপনে বাস্তবায়নযোগ্য কর্মসূচি পর্যালোচনা করা হয়। সভাপতি অধ্যাপক রফিকুল ইসলাম পরবর্তী অনলাইন সভায় কর্মসূচি চূড়ান্ত হবে বলে জানান।

সভায় উপস্থিত ছিলেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মণি, আসাদুজ্জামান নূরএমপি, সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইয়েদ আহমেদ পলক, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস এবং মন্ত্রিপরিষদ বিভাগের সচিব (সমন্বয় ও সংস্কার) মো. কামাল হোসেন।

এছাড়াও আরো উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেমোরিয়াল ট্রাস্টের সদস্য সচিব শেখ হাফিজুর রহমান, শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী, বিশিষ্ট চিত্রশিল্পী হাশেম খান, বাংলা একাডেমির সাবেক মহাপরিচালক শামসুজ্জামান খান, আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, কবি তারিক সুজাত এবং বাস্তবায়ন কমিটির উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ। 




মন্তব্য

মন্তব্য করুন